সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে বিতর্কে জয়ী জয়ের বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’ টাঙ্গাইলে প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেপ্তার ২ টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো কৃষি ও কৃষক…………কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো কৃষি ও কৃষক…………কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

হাফিজুর রহমান: কৃষি কে আধুনিকরন করতে বর্তমান সরকারের কৃষি মন্ত্রনালয় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কৃষি কে বহুমূখী করনে ধান লাগানো মাড়াই এক সাথে করতে ধনবাড়ীর চরভাতকুড়া গ্রামের সিআইজিভুক্ত কৃষকদের মাঝে সোমবার (১৩ জানুয়ারী ২০ইং) ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্রপাতি বিতরণ ও রাইস প্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় কৃষি জমিতে আধুনিক যন্ত্রদ্বারা ধান রোপন প্রর্দশনী প্রদর্শন করেন কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি। এসময় তার সাথে কৃষি মন্ত্রনালয় সহ বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে ধনবাড়ীর পাইস্কা ইউনিয়নের চরভাতকুড়া গ্রামে কৃষক সমাবেশ ও মাঠ দিবস অনুষ্ঠান আলোচনা সভায় কৃষি মন্ত্রনালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অথিতির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, কৃষক সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান, কৃষি মন্ত্রনালয়ের সম্পসারণ অনু বিভাগের অতিরিক্ত সচিব সনৎ কুমার সাহা, কৃষি সম্প্রসারণ

অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল মুঈদ, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট এর মহা পরিচালক শাজাহান কবীর , বাংলাদেশ কৃষি গবেষনা ইনস্টিটিউট এর মহা পরিচালক আবুল কালাম আযাদ, ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোওয়ার আলম খান আবু, ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন সহ অন্যান্য অথিতিরা।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের সাধারন ও পরিচর্যা পরিচালক ড. কৃষ্ণ পদ হাওলাদার, ঢাকা অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বিভূতি ভূষণ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক আসাদুল্লাহ , কৃষি সম্প্রসারণ অধিদপ্তর টাঙ্গাইলের অতিরিক্ত উপ-পরিচালক মো: আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. একে এম সাইফুল ইসলাম, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউট এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আমিনা খাতুন, সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল কামরান হোসেন,

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, ধনবাড়ী থানার ওসি মো: চান মিয়া, ধনবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেব-উন্নাহার লিনা বকল, ধনবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর ফারুক আহমদ, যুগ্ম সাধারন সম্পাদক উপাধক্ষ্য সাইফুল ইসলাম বেলাল, তোফাজ্জল হোসেন, ধনবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান, ধনবাড়ী উপজেলা নির্বাহী প্রকৌশলী জয়নুল আবেদীন, মধুপুর বিএডিসি খামারের উপ-পরিচালক সঞ্জয় রায়, মালতী আলু বীজ হিমাগারের উপ-পরিচালক ড. গোলাম মনছুর সহ আওয়ামীলীগ সহ এলাকার সকল গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অথিতির বক্তব্যে কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ঢাকা সিটি নির্বাচনে কোন অস্থিতিশীল পরিস্থিতি হতে দেওয়া হবে না বাংলাদেশ আওয়ামীলীগ ও শেখ হাসিনা সরকার তা শক্ত হাতে দমন করা হবে।

তিনি আরো বলেছেন, আমাদের দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি হলো কৃষি ও কৃষক। কাজেই কৃষিকে আধুনিকীকরণ, যান্ত্রিকীকরণ এবং বাণিজ্যিকীকরণ করতে হবে। কৃষিকে যে কোন মূল্যে লাভজনক করতে হবে। আর এ জন্য যা-যা করণীয় তার সবকিছুই করে যাচ্ছে বর্তমান সরকার। উচ্চ ফলনশীল ধানের জাত ও বিভিন্ন ফসলের জাত উদ্ভাবন করা হচ্ছে।

দশ-এগারো বছর সাধনা করে আমাদের কৃষি বিজ্ঞানিরা এক-একটা উন্নত জাতের ফসলের জাত উদ্ভাবন করে যাচ্ছেন। যার ফলে এখন বিঘা প্রতি পাঁচ-ছয় নয়, এখন ৩০/৩৫ মণ ধান উৎপাদন হয়। এক দেড় লিটার দুধ থেকে এখন প্রতিটি গাভী ২০/২২ লিটার দুধ দেয়। আর এগুলোই হলো কৃষিতে বর্তমান সরকারের সাফল্য।

তিনি বলেন, আগে সারের জন্য লাইন ধরতে হতো। আমরা সারের দাম কমিয়ে সহজলভ্য করেছি। বিএনপি-জামায়াত সরকারের আমালে যে ডিএপি সার ছিলো ৯০ টাকা কেজি। সেই ৯০ টাকা কেজির ডিএপি সার এখন ১৬ টাকায় করা হয়েছে। এটা বর্তমান আওয়ামীলীগ সরকারের সাফল্য । বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রেই আধুনিকায়ন ভাবে কাজ করে যাচ্ছে।

যা বঙ্গবন্ধু ১৯৭২ সাল থেকেই শুরু করে ছিলেন। ৫০ ভাগ ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি কৃষকদের মাঝে বিতরণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়া। তারই কন্যা শেখ হাসিনা এখন বাংলাদেশটাকে শুধু ক্ষুধা ও দারিদ্রমুক্তই নয়, খাদ্যে উবৃত্তের দেশ বানিয়েছে। তিনি আরো বলেন, উন্নত এই শান্তিপ্রিয় দেশে বিএনপি-জামায়াত অশান্তি করতে চায়। তিনি খালেদা-তারেকের নাম উল্লেখ করে বলেন, শেখ হাসিনার এই শান্তির দেশে কেউ অশান্তি করতে চাইলে তাদেরকে উচিত শিক্ষা দেয়া হবে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টাঙ্গাইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা আজহার সিদ্দিকী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840